বন্ধু
- মনিরা বাকী ০৪-০৫-২০২৪

বন্ধু ফিরে আয়, আর একবার সেই পথে হাটি সেদিনের সেই বকুল কুড়নো দিন ফিরিয়ে আনি ফেলে আসা শৈশব ।

সুমধুর কিছু স্মৃতিকে কুড়িয়ে বেলির মালাতে গাঁথি । আবার আমরা একসাথে হয়ে বর্ষায় ভেজা দিনে, রঙ্গিন কাগজে নৌকো বানিয়ে ভাসাই । অথবা মায়ের চোখ রাঙ্গানো উপেক্ষা করে লুটোপুঁটি করি কাঁদায় ।

ফিরে আয় বন্ধু, সেদিনের সেই দিনে ফিরে যাই একরঙা শাড়ি পরে, অনভ্যস্থ পায়ে হেঁটে যাই হাতে হাত খানা ধরে । আবার আমরা হট্টগোলে মাতি, অভিমান আর মান ভাঙ্গানোর পালাবদলের খেলাতে ভাসি ।

আবার না হয় খেলবো পুতুল খেলা । দেবো পুতুলের বিয়ে, কপট ঝগড়ায় কেটে যাবে বর আর কনেপক্ষ নিয়ে, ফেলে আসা সেই দিনগুলো পিছু ডাকে । হৃদয়ে সেই কুলুকুলু বেগে ধরলার ডাক শুনি । আয় বন্ধু শৈশব ফিরিয়ে আনি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

romel86
২৭-১২-২০১৩ ০১:৩৪ মিঃ

nostalgic hotye jete hobe kobita ta pore. Bhalo legeche. Amar 'bondhu' name ekta kobita ache , pore dekhte paren.